Text size A A A
Color C C C C
পাতা

সিটিজেন চার্টার

 

১। প্রকল্প গ্রহণের আবেদন ১৫ কর্মদিবসের মধ্যে ।

২। দরপত্র সংশ্লিষ্ট তথ্য ২ কর্মদিবসের মধ্যে ।

৩। দরপত্র সংশ্লিস্ট অভিযোগ ২ কর্মদিবসের মধ্যে।

৪। অধিদপ্তরীয় কর্মকর্তা বা কর্মচারীর বিরুদ্ধে অভিযোগ ৭ কর্মদিবসের মধ্যে ।

৫। অধিদপ্তরীয় কাজে নিয়োযিত কোন পরামর্শ প্রতিষ্ঠান/ঠিকাদারী প্রতিষ্ঠান বেসরকারী/স্বেচ্ছাসেবী সংস্থার কার্যসংক্রান্ত অভিযোগ/প্রশ্ন ৭ কর্মদিবসের মধ্যে ।

৬। পানি সরবরাহ ও স্যানিটেশন বিষয়ক তথ্য সরবরাহের অনুরোধ ৩ কর্ম দিবসের মধ্যে ।

৭। বিভিন্ন সংস্থা কর্তৃক আয়োজিত প্রশিক্ষণে প্রশিক্ষক প্রদান ৭ কর্মদিবসের মধ্যে।

৮। বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যয়ে পানি সরবরাহ ও স্যানিটেশন স্থাপনের অনুরোধ (Deposit Work).

৯। চুক্তিবদ্ধ ঠিকাদারী প্রতিষ্ঠান/পরামর্শ সংস্থার/বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা কর্তৃক তত্ববধানকারী কর্তৃপক্ষের সাথে বিরোধ নিস্পত্তির আবেদন।

১০। অধিদপ্তরীয় পানি পরীক্ষাগার গুলোর সেবার মান সংক্রান্ত অভিযোগ/পরামর্শ ১৫ কর্মদিবসের মধ্যে।

১১। উপর্যুক্ত সময়সীমার মধ্যে কোন বিষয় নিষ্পত্তি করা সম্ভব না হলে, তা ঐ সময় সীমার মধ্যে আবেদনকারীকে কি কারণে ও আর কতদিন সময় লাগবে তা জানাতে হবে।

১২। আবেদনকারী উপর্যুক্ত কর্তৃপক্ষের পরিবর্তে অন্যত্র আবেদন করলে তার আবেদন উপর্যুক্ত সময়ের মধ্যে যথোপযুক্ত কর্তৃপক্ষের নিকট পাঠিয়ে আবেদনকারীকে জানাতে হবে।

১৩। তথ্য সরবরাহের ক্ষেত্রে প্রচলিত বিধিমালা অনুসরণ করতে হবে।

১৪। সংশ্লিষ্ট কার্যালয়ের এখতিয়ার বর্হিভূত এলাকা বিষয় সম্পর্কীয় তথ্য প্রাপ্তির আবেদন/অভিযোগ ইত্যাদি ব্যাপারে সংশ্লিষ্ট ব্যাক্তি/ব্যাক্তিবর্গকে তাদের করণীয় সম্পর্কে জানিয়ে দিতে হবে।